My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Wednesday, September 30, 2009

DVD ক্রিয়েট করার জন্য Free DVD Creatorএকটি ইসি এবং গ্রেট টূল


clip_image001আমার পিসিতে প্রায় 15-20 gb স্পেস মূভীতে দখল করে আছে আর এগুলির সবই রয়েছে AVI ফরম্যাটে।আমি এগুলিকে DVD তে বার্ন করে রাখার জন্য একটি AVI টু DVD কনভার্টার চাইছিলাম।AVI থেকে অনান্য ফরম্যাটে কনভার্ট করার জন্য অনেক কনভার্টার রয়েছে এর মধ্যে Next Video Converter এর ব্যাপারে একটি পোস্ট আগে লিখেছিলাম।এর মধ্যে সমস্যা হচ্ছে avi ফরম্যাটের একটি 700 mb মুভিকে NTSC DVD,PAL DVD বা WMV ফরম্যাটে কনভার্ট করলে ফাইল সাইজ বেড়েগিয়ে প্রায় 2 gb এর কাছাকাছি চলে যায়।DVD বার্ন করার জন্য চাই একটি VIDEO_TS এবং একটি AUDIO_TS ফাইল।Free DVD Creator AVI টু DVD কনভার্ট করার জন্য একটি গ্রেট টূল।এর মাধ্যমে একই সঙ্গে AVI,WMV এবং RMVB ফাইল থেকে DVD তে কনভার্ট এবং বার্ন করা যাবে ইসিলী।
ইনস্টলেশনের পরে এপ্লিকেশনটি রান করলে Craeat video DVD এবং Video dvd Burner এই দুটি অপশন পাওয়া যাবে AVI,WMV বা RMVB ফাইলকে DVD তে কনভার্ট করার জন্য Craeat video DVD ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image002
আমার ক্যালকুলেশন হিসাবে যদি 4.7 GB DVD হয়ে থাকে তবে লাস্ট 2.4-5 GB AVI ফাইল একটি dvd তে ইনপুট করা যাবে এবং dvd 9 হলে এর চেয়ে বেশী সেলেক্ট করা যাবে।এখানে সেই হিসাব করে ফাইল সেলেক্ট করতে হবে।
clip_image003
ডীফল্টভাবে এখানে মেনটেন্ট করা থাকে চাইলে এর সেটিং চেঞ্জ করা যাবে।এখন Next ট্যাবে ক্লিক করলে পরের স্ক্রীন থেকে DVD প্লেয়ারে cd প্লে করলে যে স্ক্রীনটি আসে তা পাওয়া যাবে।এখানে ফন্ট ক্যালার,ডীস্পলে ব্যাকগ্রাউন্ড,DVD প্লেয়ারের রিমোর্ট এর ক্রন্ট্রোল বটন মেনটেন্ট এই এই সমস্ত অপশনগুলিকে মেনটেন্ট করা যাবে।
clip_image004
এখন Next ট্যাবে ক্লিক করে Start Burning ট্যাবে ক্লিক করলে ফাইলগুলি কনভার্ট হতে চালু হয়ে যাবে।ডীফল্ট ভাবে এর ফাইলগুলি C:\DVDTemp ফোল্ডারে থাকে চাইলে এটি চেঞ্জ করা যাবে।
নোট : - 1. কনভার্ট হওয়া ফাইলগূলির জন্য যে ড্রাইভে এগুলি সেভ হবে সেখানে মিনিম্যাম 5 gb স্পেস থাকতে হবে।
2.AVI,WMV বা RMVB ফাইলকে DVD তে কনভার্ট করার জন্য দরকারী কোড পিসিতে ইনস্টল থাকতে হবে না থাকলে এখান থেকে ডাউনলোড করে ইনস্টল করা যাবে।




Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |