My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Friday, March 13, 2009

ড্রাইভারের ব্যাকআপ নেবার জন্য Double Driver



clip_image001Double Driver হচ্ছে একটি ফ্রী-ওয়্যার যার মাধ্যমে কম্পিউটারের ইনস্টল থাকা সমস্ত ড্রাইভারগুলির ব্যাকআপ নিয়ে রাখা যায়।নতুন পিসি নিলে তার সঙ্গে পাওয়া যায় ড্রায়ভার সিডি যেটি ইনস্টলেশনের পর কাজে লাগে।এছাড়া কম্পিউটার ব্যাবহার করার সময় অনেক ড্রাইভার ইনস্টল করতে হয়।কোন কারনে পিসিকে নতুন করে ইনস্টল করলে এই ড্রাইভারগুলিকেও আবার ইনস্টল করতে হয়। Double Driver এর মাধ্যমে এই সমস্ত ড্রাইভারগুলির ব্যাকআপ নিয়ে রাখা যাবে যা কম্পিউটার নতুন করে ইনস্টল করার পরে এগুলিকে আবার রিস্ট্রোর করা যাবে।
Double Driver রান করার পরে Scan ট্যাবে ক্লিক করলেই পিসিতে থাকা সমস্ত ড্রাইভারগুলিকে পাওয়া যাবে।এখানে ইচ্ছামত ড্রাইভার সিলেক্ট করে বা সমস্ত ড্রাইভারগুলিকে সিলেক্ট করে Backup ট্যাবে ক্লিক করে ড্রাইভারগুলির ব্যাকআপ নেওয়া যাবে।
clip_image002
ব্যাকআপ নেওয়া কমপ্লিট হলে Device Drivers নামের ফোল্ডারটি usb বা সিডিতে ভরে রাখা যাবে,কম্পিউটারে আবার ড্রাইভারগুলি রিস্ট্রোর করার দরকার হলে Device Drivers ফোল্ডারটির ভিতরে থাকা Double Driver আইকনটিতে ক্লিক করে রিস্ট্রোর করা যাবে।


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |