My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Saturday, October 10, 2009

WordPress এর পোস্ট কনটেন্টকে অটম্যেটিক্যালী Twitter এ আপডেট বা tweet করা।



clip_image001WordPress এ কোন পোস্ট লিখে তাকে Twitter এ tweet করার জন্য আমরা ব্যেসিক্যালী পোস্টের কিছু কনটেন্ট বা হেডলাইন এবং পোস্টের লিঙ্কটি Twitter এর Update বক্সে পেস্ট করে তবে তাকে আপডেট করে থাকি।এখানে 140 ওয়ার্ডের ম্যাটারটি খায়াল রাখতে হয় এ ছাড়াও এই প্রস্যেসটি একটু বেশি টাইম লস করে থাকে। [আমি Twitter এর নিউ ইউস্যার তাই অন্য কোন প্রস্যেস থাকলে আমার জানা নেই]WordPress এর একটি ব্রান্ড নিউ ফীচার পেলাম যার মাধ্যমে অটম্যেটিক্যালী WordPress এর পোস্ট কনটেন্ট Twitter এ Update করা যাবে।এটি একটি ইস্যি এবং টাইম সেভার প্রস্যেস।WordPress এর এই ব্রান্ড নিউ ফীচারটি হচ্ছে Publicize.অটম্যেটিক্যালী WordPress থেকে Twitter এ tweet করার জন্য WordPress এক্যাউন্টে লগিং করে Dashboard থেকে My Blog অপশনটি ওপেন করতে হবে।

clip_image003
Publicize কলমটি ওপেন হলে Yahoo Update এবং Twitter এর দুটি চেকবক্স পাওয়া যাবে।এখানে Twitter এর চ্যেকবক্সটি টিক [চাইলে yahoo update] করলে Authorise Twitter এর একটি pop up ম্যাসেজ আসবে।
clip_image004
Authorise Twitter এই ম্যাসেজটিকে ক্লিক করলেই পেজটি Twitter এর লগিং পেজে Redirecting হবে।
clip_image005
Twitter এর লগিং ড্যিটেলস দিয়ে Allow ট্যবে ক্লিক করলে পেজটি আবার WordPress এর Dashboard এ Redirecting হবে।এখন থেকে কোন নিউ পোস্ট লিখলে বা ওল্ড পোস্টকে আপডেট করার থাকলে Publish বক্সে Publicize নামের অপশনটির পাশে Edit এ ক্লিক করে Twitter এর বক্সটি চেক করে দিলেই হবে।


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |