My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Wednesday, April 15, 2009

অজান্তে ডিলিট মারা Picture,Music,Documents,Video ইত্যাদি রিকভার করার জন্য Recuva



clip_image001আমার আগের একটি টিপসে Diskdiger নামের একটি রিকভারী টূলের কথা বলেছিলাম যার মাধ্যমে ডিলিট এবং ফরম্যাটিং এর পরেও ডাটা ফিরে পাওয়া যায়।এবারে ডটা রিকভারীর জন্য আর একটি ইউটিলিটি Recuva ট্রাই করলাম। অজান্তে ডিলিট মারা Picture,Music,Documents,Video ইত্যাদি রিকভার করার জন্য Recuva উইন্ডোসের আর একটি ফ্রী এপ্লিকেশন।3.01 mb এই এপ্লিকেশনটি ইন্সটল করে রান করলে স্টার্টআপ উইন্ডো আসবে এটিকে Next করলে File type আসবে এখানে Picture,Music,Documents,Video যা চাই সেটিকে সেলেক্ট করে Next ট্যাবে ক্লিক করতে হবে।

clip_image002
File location এ কোথা থেকে রিকভার করা হবে সেটি সেলেক্ট করতে হবে।যেমন : – Media card or ipod,My documents,Recycle Bin বা চাইলে কোন স্পেসিফীক লোকেশান থেকে।আর যদি ঠিক ভাবে জানা না থাকে তবে I’m not sure সেলেক্ট করে Next ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image003
Next উইন্ডোতে Enable deep scan অপশনটি টিক করে Start ট্যাবে ক্লিক করতে হবে তাহলে স্ক্যানিং সার্ট হবে।
clip_image004
স্ক্যানিং কমপ্লিট হলে রিকভার করা ডাটা সেলেক্ট করে Recover ট্যানে ক্লিক করে আবার সেভ করা যাবে।
clip_image005
নোট : – আমই এর আগে Diskdiger এপ্লিকেশনটির কথা বলেছিলাম আমি প্রার্সনালী Recover থেকে Diskdiger কে বেশী শক্তিশালী ডাটা রিকভারী টূলে মনে করি।


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |