My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Sunday, March 1, 2009

কীভাবে খুব সহজেই যে কোন Photo কে রি-ড্র করা যায়



clip_image002Photo কে রি-ড্র করার জন্য Photoshop এর ধারে কাছে কোন অন্য এপ্লিকেশন আছে কিনা আমার জানা নেই।কাজের ক্ষেত্রে একটু আধটু Photoshop এর ব্যাবহার আমরা সকলেই করে থাকি।কিছুদিন ধরে FotoSketcher নামের এই এপ্লিকেশনটি ব্যাবহার করছি আর দেখলাম এটি দারুন কাজের এপ্লিকেশন।235 mb লাইটওয়েট এই এপ্লিকেশনটি Photoshop এর মতই দারুন কাজ দেয়। Photoshop এ কাজ করার জন্য একটু ডিপলি এর বিষয়ে জানার দরকার পড়ে কোন Photo কে রি-ড্র করতে।

FotoSketcher এর মাধ্যমে কোন এক্সপ্যরিয়েন্স ছাড়াই সহজেই যে কোন Photo কে রি-ড্র করা যাবে।ইমেজগুলির মধ্যে পেনসিলস্কেচ,প্রিন্টিং বা অনান্য এফেক্ট দিতে এটি দারুন কাজ দেয়।
clip_image003
Drawing Style এর ড্রপ-ডাউন বক্স থেকে এর স্টাইলগুলি পাওয়া যাবে।এর নিচের অপশনগুলি থেকে ইমেজগুলির পরিবর্তন করা এবং প্রিভিও দেখা যাবে।ইমেজের মধ্যে frame এড করার থাকলে Add a Frame ট্যাবে ক্লিক করে এর Frame নেওয়া যাবে,আর Photo এর মধ্যে টেক্সট যোগ করার থাকলে Add Text ট্যাবে ক্লিক করে টেক্সট যোগ করা যাবে। Photo স্কেচ কমপ্লিট হলে Draw it ট্যাবে ক্লিক করলেই Photo চেঞ্জ হয়ে যাবে।
clip_image004
বর্তমানে FotoSketcher দুটি ভার্সনে পাওয়া যাচ্ছে একটি মেন ভার্সন আর একটি পোর্টবেল ভার্সন


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |