My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Tuesday, March 17, 2009

কীভাবে সমস্ত এপ্লিকেশনকে পোর্টবলে পরিনত করা যায় ইউ-এস-বি স্টিকের জন্য?



clip_image001এর আগে অনেক পোর্টবেল এপ্লিকশনের কথা বলেছি বা আপনার নিজেরও জানা অনেক পোর্টবেল এপ্লিকশন থাকবে।আজ আমার এই পোস্টটিতে আলোচনার বিষয় বস্তু হচ্ছে কীভাবে যে কোন সফটওয়্যার বা এপ্লিকেশনকে পোর্টবেল এপ্লিকেশনে পরিনত করে পকেটে মানে ইউ-এস-বি তে নিয়ে ঘোরা যায়।আমার আগের একটি টিপসে পোর্টবেল সার্টমেনুর কথা বলে ছিলাম এবং এটির মধ্যে কিভাবে এক্সট্রা এপ্লিকেশন এড করা যায় তা নিয়ে আলোচনা করেছিলাম।এখন একটি এপ্লিকেশন ইউ-এস-বি স্টিকের জন্য ব্যাবহার করছি যেটি দারুন কাজের।Mojopac নামের এই এপ্লিকেশনটি কমপ্লিট ইউ-এস-বি প্যাক,এটি ইউ-এস-বি স্টিককে পরিনত করে সম্পূর্ন সিস্টেমে।আমরা সাধারনত কোন পোর্টবেল এপ্লিকেশনকেই ইউ-এস-বি স্টিকে ব্যাবহার করতে পারি।নিজের পিসিতে ইচ্ছামত এপ্লিকেশন ইনস্টল করা ও ব্যাবহার করা যায়।দরকারে অন্য কারও পিসি ব্যাবহার করলে এই সুবিধাগুলি নাও পাওয়া যেতে পারে।এর ফলে নিজের দরকারি এপ্লিকেশনগুলি মিস করতে হয়।Mojopac দেবে কমপ্লিট স্বাধীনতা এই সমস্যাগুলি থেকে।এই এপ্লিকেশনটি ইউ-এস-বি স্টিকে ইনস্টলেশনের পরে ইউ-এস-বি পরিনত হবে একটি সিস্টেমে।নিজের পছন্দের এপ্লিকেশনগুলিকে আর মিস করেতে হবে না।যে কোন সফটওয়্যারকেই এডমিন এক্সেস ছাড়াই আলাদাভাবে ইউ-এস-বি স্টিকে ইনস্টল করা যাবে।এটিকে ব্যাবহার করতেও কোন সমস্যা হবে না কারন এটিকে ব্যাবহার করার সময় মনেই হবে না যে পিসি ছেড়ে একটি এপ্লিকেশন ব্যাবহার করা হচ্ছে।এর মাধ্যমে সমস্ত পিসিই পরিনত হবে নিজের পিসিতে।
Mojopac এর জন্য System Requirements ও অনান্য জানকারী http://www.mojopac.com/portal/content/sysreq.jsp এখান থেকে…………………।
Mojopac এর জন্য System Requirements ও অনান্য জানকারী পাওয়া যাবে http://www.mojopac.com/portal/content/sysreq.jsp এখান থেকে…………………।
1.ইনস্টলেশন প্রসেস : -ইনস্টলেশনের জন্য http://www.ringcube.com/portal/signup.html এখানে রেজীস্ট্রার করতে হবে। রেজীস্ট্রার করার সময় দেওয়া ই-মেল আইডিতে আসা লিঙ্কে ক্লিক করে একাউন্ট একটিভ করতে হবে।
2.এপ্লিকেশনটি রান করে This product is licensed for personal বক্সটি চেক করে এবং ইউ-এস-বি সিলেক্ট করে I Agree ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image002
3.Install mojopac user বক্সটি চেক করে next ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image003
4.100% কমপ্লিট হবার পরে next ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image004
5.Mojopac usb পিসির জন্য ইউস্যার নেম এবং প্যাসওয়ার্ড দিতে হবে,Mojopac website information এ Yes বক্সেটি চেক করে রেজীস্ট্রার করা ইউস্যার নেম এবং প্যাসওয়ার্ড দিতে হবে।
clip_image005
6.Additional information দিতে হবে তবে না দিলেও চলবে।
clip_image006
7.পাওয়া ইনস্টলেশন উইন্ডোতে চাইলে কম্পিউটার থেকে ইন্টারনেট সেটিং,মাই ডকুমেন্টস বা কোন ফোল্ডার এড করে Finish ট্যাবে ক্লিক করতে হবে।
clip_image007
8.Mojopac লগিং উইন্ডো আসবে এখানে Usb পিসির জন্য দেওয়া ইউস্যারনেম ও প্যাসওয়ার্ড দিয়ে লগিং করতে হবে।
clip_image008
9.প্রথমবার রান হবার সময় নিচের ম্যাসেজটি আসবে এটিকে Ok করে দিতে হবে।
clip_image009
10.Mojopac Usb পিসি ওপেন হবে এবং নরম্যাল পিসির মতই এটিকে “ইউ-এস-বি”তে ব্যাবহার করা যাবে।
clip_image010
মজার ব্যাপার হচ্ছে এখানে কাজ করার সময় কোন কিছু সেভ বা ব্যাকআপ আলাদা করে নেবার দরকার নেই Mojopac Usb পিসি নিজেই তা করে নেবে।উপরে Switch to host ট্যাবে ক্লিক করে পিসি এবং Usb পিসির মধ্যে আদান প্রদান করা যাবে।
ইমপটেন্ট ইনফরমেশন
Mojopac Usb পিসিতে কোন এপ্লিকেশন ইনস্টল করার জন্য  C  ড্রাইভ অবশ্যই সিলেক্ট করতে হবে।
কাজ সেষ হয়ে গেলে উপরে ডানদিকে থাকা x মার্কে ক্লিক করে এর বাইরে আসতে হবে,ঠিক Usb এর মত।
clip_image011
Mojopac এ কাজ করার সময় মনে রাখতে হবে যে আপনি একটি Usb পিসিতে কাজ করছেন তাই কম্পিউটারের লোকাল ড্রাইভগুলি দেখাগেলেও এক্সেস করা যাবে না।এখানে শুধুমাত্র Usb ড্রাইভটিকেই মানে C ড্রাইভটিকেই ফ্রীলি এক্সেস করা যাবে।


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |