My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Thursday, February 26, 2009

কীভাবে ট্রায়াল সফটওয়্যারকে ট্রায়াল পিরিয়েডের পরেও রান করা যায়?



clip_image001অনেক সময় ইন্টারনেটে কোন কাজের সফটওয়্যার পেলে তার ট্রায়াল ভার্সনটি ব্যাবহার করে দেখার জন্য ইনস্টল করে থাকি পিসিতে।যদি ব্যাবহার করে ভাললাগে তবে এটিকে আরও বেশি দিন ব্যাবহার করার ইচ্ছা হয়,কিন্তু ১ মাস বা ১৫ দিনের ট্রায়াল পিরিয়েড শেষ হবার পরে এটি আর ব্যাবহার করা যায় না। ট্রায়াল সফটওয়্যারটিকে ব্যাবহার করার ইচ্ছা থাকলেও এটিকে আন-ইনস্টল করে ফেলতে হয়।যদি ট্রায়াল পিরিয়েড শেষ হবার পরেও সফটওয়্যারটিকে ব্যাবহার করার ইচ্ছা থাকে তাহলে এই টিপসটি কাজে আসবে।তবে এগুলি পুরোপুরী ট্রায়াল সফটওয়্যারটিকে ফুল ভার্সনে পরিনত করার ক্ষমতা রাখে না।আমার আগে অনেকেই এই পোস্টটি লিখে ফেলেছেন আর আমি অনেক জায়গাতেই

দেখেছি পোস্টগুলিতে দাবী করেছেন যে এগুলি যে কোন ট্রায়াল সফটওয়্যাকেই ট্রায়াল পিরিয়েডের পরেও রান করার ক্ষমতা রাখে। আমি এখানে এই দাবীটি করতে পারছি না,কারন এপ্লিকেশনগুলিকে অনেক ট্রায়াল সফটওয়্যারের সঙ্গে ব্যাবহার করে দেখেছি।এগুলি কাজ করে তবে মর্ডান এপ্লিকেশনগুলির ক্ষেত্রে একটু কমজোর। তাই এটাই বলতে পারি যে ট্রাই করে দেখতে পারেন যদি কাজে লেগে যায়।
আমি এর জন্য দুটি এপ্লিকেশন ব্যাবহার করে থাকি
1 st  Runasdate
এটিকে ব্যাবহার করার জন্য ট্রায়াল সফটয়্যারটির ইনস্টল করা থেকে ট্রায়াল পিরিয়েড শেষ হবার আগে পর্যন্ত কোন একটি ডেট মনে রাখতে হবে।
ব্যাবহার : -
clip_image002
1.http://www.nirsoft.net এখান থেকে এপ্লিকেশনটি ডাউনলোড করে রান করতে হবে (ইনস্টলেশনের দরকার নেই)
2.Browse ট্যাবে ক্লিক করে যে এপ্লিকেশনটি রান করার আছে তার .exe ফাইলটি সিলেক্ট করতে হবে।
3.Date / Time বক্সে এপ্লিকেশনটির ইনস্টল ডেট থেকে এক্সপ্যায়ার ডেট পর্যন্ত যে কোন একটি ডেট সিলেক্ট করতে হবে।
4.Move the time forward according to the real time বক্সটি আনচেক করে দিতে হবে।
5.Create desktop shortcut বক্সে এপ্লিকেশনটির জন্য নাম দিয়ে Create desktop shortcut ট্যাবে ক্লিক করতে হবে।(ডেস্কটপে এপ্লিকেশনটির সর্টকাট ক্রিয়েট হবে)
6. Runasdate এপ্লিকেশনটি Close করে দিতে হবে।
7.ডেস্কটপে ট্রায়াল এপ্লিকেশটির যে সর্টকাট ক্রিয়েট হয়েছে সেখান থেকে এপ্লিকেশনটি রান করা যাবে।
2 nd Date Cracker 2000
আগের এপ্লিকেশনটির মত এটিও ব্যাবহার করা সহজ তবে এটিকে ইনস্টল করতে হবে।
ব্যাবহার : -
clip_image003
1.এপ্লিকেশনটি রান করে Add ট্যাবে ক্লিক করে ট্রায়াল এপ্লিকেশনটি জন্য একটি নাম দিতে হবে।
2.এপ্লিকেশনটির নিচে [......] ট্যাবে ক্লিক করে .exe ফাইলটি সিলেক্ট করতে হবে।
3.Simulated Run Date বক্সে যে এপ্লিকেশনটি রান করা হবে তার এক্সপ্যায়ার পিরিয়েডের আগের একটি ডেট দিতে হবে।এখানে খেয়াল রাখতে হবে Simulated Run Date বক্সে দেওয়া ডেট যেন YYYY/MM/DD এই ফরম্যাটে থাকে।(বি কেয়ারফুল)
4.Run ট্যাবে ক্লিক করে এপ্লিকেশনটি রান করা যাবে।
শেষে আবার একবার বলে রাখছি দুটি এপ্লিকেশনের কোনটিতেই গ্যারেন্টী নেই যে সমস্ত ট্রায়াল এপ্লিকেশনের ক্ষেত্রেই এগুলি কাজ করবে।


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |