My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে My Btrick ব্লগটি বেস্ট ব্রাউজ করা যায় ফ্যায়ারফক্স দিয়ে My Btrick ব্লগটিকে পারফেক্ট ভাবে ব্রাউজ করতে ফ্যায়ারফক্সের লেটেস্ট পোর্টবেল ভার্সন ডাউনলোড করুন এখান থেকে

Wednesday, March 18, 2009

কীভাবে যে কোন এপ্লিকেশনকে প্যাসওয়ার্ড প্রোটেক্ট করা যায়?



clip_image001[4]ফাইল ফল্ডার লক করার জন্য অনেক পদ্ধতি এবং এপ্লিকেশন আছে কিন্তু উইন্ডোসের কোন এপ্লিকেশকে সাধারনত প্যাসওয়ার্ড প্রটেক্ট করা যায় না।Empathy নামের এই এপ্লিকেশটির মাধ্যমে কম্পিটারে থাকা যে কোন এক্সিকিউটেবল ফাইলকে প্যাসওয়ার্ড প্রটেক্ট করা যাবে।এপ্লিকেশনটির মাধ্যমে দেওয়া প্যাসওয়ার্ড প্রটেক্ট করতে পারবে যে কোন exe ফাইলকে।পিসিতে ইসস্টল থাকা কোন এপ্লিকশন অন্য কারও সঙ্গে শেয়ার করার না ইচ্ছা থাকে তবে এই এপ্লিকেশনটি কাজে আসতে পারে।এর মাধ্যমে প্রটেক্ট করা exe ফাইলটি শুধুমাত্র প্যাসওয়ার্ড জানা থাকলে তবেই রান করা যাবে। প্যাসওয়ার্ড প্রটেক্ট করা ফাইলটি অন্য জায়গাতে কপি করে বা কোন ভাবেই প্যাসওয়ার্ড ছাড়া রান করা যাবে না।136 kb এই ফ্রি-ওয়ার এপ্লিকেশনটি যে কোন অপারেটিং সিস্টেমেই কাজ করবে।
ব্যাবহার খুব সহজ : -
আমি এখানে Firefox কে প্যাসওয়ার্ড প্রটেক্ট করতে চাই তাই এপ্লিকেশনটি রান করে File এর পাশে থাকা ব্রাউজ ট্যাবে ক্লিক করে C ড্রাইভ থেকে Firefox এর exe ফাইলটি সিলেক্ট করতে হবে।
এবার প্যাসওয়ার্ড দিয়ে Protect ট্যাবে ক্লিক করলেই File Successfully Protected ম্যাসেটি আসবে এটিকে Ok করে দিয়ে Empathy এপ্লিকেশটি ক্লোস করে দিতে হবে।
clip_image002
এবার প্যাসওয়ার্ড দেওয়া এপ্লিকেশনটি রান করতে গেলেই প্যাসওয়ার্ড দিয়ে রান করতে হবে।
clip_image003[4]


Kindly Bookmark this Post using your favorite Bookmarking service:
Technorati Digg This Stumble Stumble Facebook Twitter
Related Posts with Thumbnails
YOUR ADSENSE CODE GOES HERE
 

| My Btrick © 2009. All Rights Reserved By Amit Santra | Template Style by My Btrick.com | Design by Amit Santra | Back To Top |